উচ্চশিক্ষার্থে চুয়েটের ৮শিক্ষার্থী নরওয়ের এগডার বিশ্ববিদ্যালয়ে যাচ্ছে

Pioneer

উচ্চশিক্ষার্থে চুয়েটের ৮শিক্ষার্থী নরওয়ের এগডার (University of Agder) গমন বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (Chittagong University of Engineering & Technology)-এর ৮জন শিক্ষার্থী । চলতি সপ্তাহে চুয়েটের CARE প্রকল্পের আওতায় পূর্ণ বৃত্তি নিয়ে নরওয়ে গমন করবেন ২ বছরের জন্য ৪জন, ৫ মাসের জন্য ৪জন শিক্ষার্থী ।

উচ্চশিক্ষার্থে চুয়েটের ৮শিক্ষার্থী নরওয়ের এগডার বিশ্ববিদ্যালয়ে যাচ্ছে

শিক্ষার্থীরা হলেন- দুই বছরের প্রোগ্রামের জন্য ইইই বিভাগের আনফাজ ইসলাম, অপি দাশ, মো. ইফতেখার হোসেন ও যন্ত্রকৌশল বিভাগের অর্ণব দাশ এবং ৫ মাসের প্রোগ্রামের জন্য আইইটি’র আনিছুল ইসলাম শুভ, যন্ত্রকৌশল বিভাগের বায়জিদ আহমেদ ও সুরভী আক্তার নুপুর, ইইই বিভাগের তানজির আহমেদ। আন্তর্জাতিকভাবে মর্যাদাপূর্ণ CARE প্রকল্পের অধীনে চুয়েটের সাথে সম্পাদিত শিক্ষা ও গবেষণা অনুদান চুক্তির আওতায় এই যৌথ একাডেমিক শিক্ষার্থী বিনিময় কার্যক্রম পরিচালিত হচ্ছে। এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সিন্ডিকেট কক্ষে ২১শে আগস্ট (সোমবার) ২০২৩ খ্রি. বিকাল ৩.০০ ঘটিকায় শিক্ষার্থীদের নরওয়ে গমনের প্রাক্কালে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেন।

শিক্ষা বিষয়ক সকল নিউজ পেতে ভিজিট করুনঃ শিক্ষাঙ্গন

এ সময় CARE প্রকল্পের চুয়েটের প্রকল্প পরিচালক ও সমন্বয়ক যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. আবু সাদাত মুহাম্মদ সায়েমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন যন্ত্রকৌশল অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির, গবেষণা ও সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক, যন্ত্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কাজী আফজালুর রহমান, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. জামাল উদ্দিন আহাম্মদ, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোছাঃ ফারজানা রহমান জুথী, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. প্রসঞ্জীত দাশ, ইটিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম।

এছাড়া এগডার বিশ্ববিদ্যালয়ের পক্ষে প্রকল্প পরিচালক ও সমন্বয়ক যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সৌমেন রুদ্র অনলাইনে সংযুক্ত ছিলেন। অনুষ্ঠানে সম্প্রতি নরওয়ের এগডার বিশ্ববিদ্যালয় থেকে এক্সচেঞ্জ প্রোগ্রাম সম্পন্নকারী শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

AL Sheraz