খাজা গরীবে নেওয়াজ স্মৃতি সংসদ উদ্যোগে সুন্নী কনফারেন্স সম্পন্ন

Pioneer

খাজা গরীবে নেওয়াজ স্মৃতি সংসদ উদ্যোগেঃ পবিত্র মেরাজুন্নবী (সা:) ও আতায়ে রাসুল, হিন্দাল ওলি, খাজা মঈনুদ্দীন চিশতী হজরত খাজা গরীবে নেওয়াজ (রহঃ) এর বার্ষিক ফাতেহা শরীফ উদযাপন উপলক্ষ্যে ২৭শে জানুয়ারী খাজা গরীবে নেওয়াজ (রহঃ) স্মৃতি সংসদ ও মসজিদ কমিটি, এলাকাবাসী ও প্রবাসীবৃন্দের সহযোগিতায় আজিমুশশান সুন্নী কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

প্রথম অধিবেশনে খতমে কোরআন,গাউসিয়া শরীফ ও নাত ও ক্বেরাত প্রতিযোগিতা চাঁনপাড়া ফতে আলী মিস্ত্রীর বাড়ী জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। নাত ও ক্বেরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন খাজা গরীবে নেওয়াজ (রহ:) স্মৃতি সংসদের উপদেষ্টা হাজী ফুল মিয়া, হাজী ইউনুস মিয়া,কাশেম মাহাবুব আলম।

আরো পড়ুনঃ গাউছিয়া কমিটি বাংলাদেশ ছামিদর খোয়াং শাখার মিলাদ মাহফিল সম্পন্ন

বাদে এশা হাফেজ রাহেদুল ইসলামের কোরআন তেলওয়াতের মাধ্যমে মাহফিলের ২য় অধিবেশন আরম্ভ হয়। মুহাম্মদ এরশাদুর রহমানের সঞ্চালনায় ও চাঁনপাড়া ফতে আলী মিস্ত্রির বাড়ী জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মুহাম্মদ জিয়াউর রহমানের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর গাছতলা দরবার শরীফের সাজ্জাদানশীন ও ঢাকা কমলাপুর রেলওয়ে টেশন কেন্দ্রীয় জামে মসজিদ খতিব খাজা আরিফুর রহমান তাহেরী নক্সবন্দী মুজাদ্দেদী কাদেরী (মাঃজিঃআ)।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া মাদ্রাসায়ে অদুদিয়া সুন্নিয়া ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক হযরতুলহাজ্ব মাওলানা সৈয়্যদ মুহাম্মদ শওকত হোসেন রেজভী। উক্ত মাহফিলে নাত পরিবেশনায় ছিলেন এরশাদুর রহমান ও সালামী পেশ করেন চাঁনপাড়া ফতে আলী মিস্ত্রির বাড়ী জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মুহাম্মদ জিয়াউর রহমান।

আরো দেখুনঃ মুকারদিঘীর পাড়ায় খাজা গরীবে নেওয়াজ কনফারেন্স অনুষ্ঠিত

খাজা গরীবে নেওয়াজ (রহ:) স্মৃতি সংসদের সদস্য ও কর্মকতাবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন সালেহ জহুর, ওসমান গণি, আব্দুল মালেক, আব্দুল মন্নান, ইসকান্দর, সোহেল রানা, আকতার হোসেন, জিয়াউল হক, হারুন, এরশাদূর রহমান , শাহেদুল ইসলাম, আবু তালেব রুমন, রাকিব, কায়েস , আজম, সাব্বির , তারভীর, রাফি, রায়হান, জাহেদুল ইসলাম, হাফেজ রাহেদুল ইসলাম , এহসান , ফারুক, আব্দুল মাবুদ প্রমুখ।

বক্তারা বলেন, অলিয়ে কেরামের আদর্শ অনুসরণ এবং অনুকরণ করলে মহান আল্লাহর নৈকট্য ও নবীর মোহাব্বত লাভ করা সম্ভব। পরে সকল মুসলিম উম্মাহের শান্তি ও কল্যাণ কামনা করে আখেরি মোনাজাত ও তবরুক বিতরণের মধ্য দিয়ে মাহফিল সম্পন্ন হয়।

AL Sheraz