দুবাইয়ে রমজান সওক – পবিত্র মাসের শুরু উদযাপন

Pioneer

 

মোহাম্মদ ওসমান চৌধুরী – ইউএই প্রতিনিধিঃ দুবাইয়ে রমজান সওক – পবিত্র মাসের শুরু উদযাপন – বার্ষিক ‘রমজান সৌক’ ১৭ ফেব্রুয়ারি শনিবার দিরার ঐতিহাসিক পুরাতন পৌরসভার রাস্তায় ফিরে আসে। দুবাই মিউনিসিপ্যালিটি দ্বারা সংগঠিত, সুক হল দুবাইয়ের একটি ঐতিহ্য যা পবিত্র রমজান মাসের আগমন উদযাপন করে।

দুবাইয়ে রমজান সওক – পবিত্র মাসের শুরু উদযাপন

রমজান সউক ৯ মার্চ পর্যন্ত চলবে – প্রতিদিন সকাল১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত খোলা থাকবে – রমজানের প্রস্তুতির জন্য প্রয়োজনীয় বিভিন্ন আইটেম এবং গ্যাজেট অফার করবে। ক্রেতারা ব্যক্তিগত এবং পরিবারের প্রয়োজনীয় জিনিসগুলি খুঁজে পেতে পারেন এবং ‘হাগ আল লায়লা’ উদযাপনের পাশাপাশি ইভেন্ট, লাইভ বিনোদন শো এবং শিশুদের জন্য কার্যকলাপের জন্য বিশেষ পণ্যও থাকবে।

আরো পড়ুনঃ দুবাইতে বাংলাদেশী স্কুল নির্মাণের দাবী প্রবাসীদের

দুবাই মিউনিসিপ্যালিটি বলেছে যে ‘রমজান সউক’ শুধুমাত্র পর্যটন এবং বাণিজ্যিক কার্যক্রমকে সমর্থন করার জন্যই নয়, বরং ঐতিহ্যবাহী বাজারগুলি প্রদর্শন এবং রমজানের আশীর্বাদ মাসের প্রস্তুতির সাথে যুক্ত প্রাচীন রীতিনীতির ঐতিহ্য ও সত্যতা রক্ষা করার জন্য প্রতি বছর আয়োজন করা হয়।

দুবাই মিউনিসিপ্যালিটি উল্লেখ করেছে,ডেইরার ঐতিহাসিক বাজারগুলি ঐতিহ্যবাহী বাণিজ্যিক কেন্দ্র হিসাবে উল্লেখযোগ্য প্রাধান্য ধারণ করে, যা ১৯ শতকের আগেকার। দিরাতে গ্র্যান্ড সুক আছে, যা আল ধলাম সুক বা ডার্কনেস মার্কেট নামে পরিচিত, বিভিন্ন পণ্যের জন্য বিখ্যাত। প্লেট মার্কেট রয়েছে, যা রান্নাঘরের প্রয়োজনীয় জিনিসপত্র যেমন পাত্র এবং ট্রে সরবরাহ করে। আরেকটি হল পুরুষদের কাপড়ের বাজার এবং সৌক আল মানাজার, যা বিভিন্ন পণ্য বিক্রি করে।

আরো দেখুনঃ বাংলাদেশ থেকে কর্মী নেবে আরব আমিরাত ও সৌদি

অতিরিক্তভাবে, আল-মাতারিহ মার্কেট রয়েছে, যা আর্মচেয়ার এবং বালিশ (প্রথাগতভাবে টিক্কি বলা হয়) বিক্রির জন্য নিবেদিত। এলাকার অন্যান্য উল্লেখযোগ্য বাজারের মধ্যে রয়েছে খাদ্য বাজার, সামুদ্রিক সরঞ্জামের বাজার, কাপড়ের জন্য সৌক আল খিলক, সুগন্ধির বাজার এবং সোনার বাজার।

AL Sheraz

One thought on “দুবাইয়ে রমজান সওক – পবিত্র মাসের শুরু উদযাপন

Comments are closed.