আমিরাতে রমজান উপলক্ষে বেসরকারি অফিসের সময় কমানো হচ্ছে

Pioneer

 

মোহাম্মদ ওসমান চৌধুরী – ইউএই প্রতিনিধিঃ আমিরাতে রমজান উপলক্ষে বেসরকারি অফিসের সময় কমানো হচ্ছে – পবিত্র রমাজন মাসের প্রস্তুতি নিতে শুরু করেছে মধ্যপ্রাচ্যের দেশগুলো। এরই ধারাবাহিকতায় রমজান উপলক্ষে বেসরকারি অফিসের সময়সীমা দুই ঘণ্টা কমিয়ে আনার ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১১ মার্চ থেকে সংযুক্ত আরব আমিরাতে পবিত্র রমজান শুরু হতে পারে। রমজান উপলক্ষে দেশটিতে অফিস, শপিংমল, রেস্টুরেন্ট এবং পার্কি সময়ে পরিবর্তন আনা হবে।

আরো পড়ুনঃ দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে মহামারী পরবর্তী যাত্রীর ঢেউ

পবিত্র রমজান উপলক্ষে আরব আমিরাতে বেসরকারি সেক্টরে অফিসের সময় দুই ঘণ্টা কমানো হবে। এই আদেশ অমুসলিমদের জন্যও প্রযোজ্য। পবিত্র রমজানে রেস্টুরেস্ট চালু করার সময়েও পরিবর্তন আনা হবে। দেশটিতে অনেক রেস্টুরেস্ট ইফতারের আগেই খোলা হয়। এছাড়া কিছু রেস্টুরেস্ট দিনের বেলায়ও চালু থাকে। এসব রেস্টুরেস্ট থেকে মানুষ আগে থেকেই ইফতার সামগ্রি অর্ডার করে থাকেন।

আরো দেখুনঃ দুবাই ২৩ সালে ৭০২ মিলিয়ন রাইডার রেকর্ড দৈনিক ব্যবহার ১.৯২ মিলিয়ন

তবে শপিংমল এবং গ্রোসারি শপের ক্ষেত্রে কোনো পরিবর্তন আনা হবে না। এক্ষেত্রে এসব মল চাইলে গভীর রাত পর্যন্ত চালু রাখা যাবে। পবিত্র রমজানে পরিবর্তন আনা হবে গাড়ি পাকিংয়ের সময়ে। এক্ষেত্রে পাবলিক প্লেসে সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা এবং রাত ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত পাকিংয়ের সময় নির্ধারণ করা হয়েছে।

AL Sheraz