রাউজানের পাহাড়তলীতে পল্লী মঙ্গলের ফ্রি চিকিৎসা সেবা প্রদান

Pioneer

রাউজান নিউজ ডেক্স ;

পল্লী মঙ্গল (পিএমকে) কর্মসূচীর উদ্যোগে রাউজানের পাহাড়তলীতে দুই শতাধিক দুঃস্থ মানষকে বিনামুল্যে চিকিৎসা,ঔষধ ও চশমা দেয়া হয়েছে। ২০ মে সোমবার সংস্থাটি দিন ব্যাপী এই কার্যক্রম পালন করে রাউজান উপজেলার পাহাড়তলী কার্যালয়ে। এই কর্মসূচির উদ্বোধন করেন পিএমকে এর সহকারী পরিচালক মোঃ মোমিনুল ইসলাম। চিকিৎসা সেবাদান করেন মেডিসিন, গাইনী ও চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকগন। চিকিৎসকদের মধ্যে ছিলেন ডাক্তার সোহাইরিয়া বিনতে ইসলাম, ডাক্তার মোঃ মনিরুজ্জামান , ডাক্তার মোহাম্মদ জিয়াউল হাসান।

 

সাথে সহযোগি ছিলেন সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোহাম্মদ নাঈমুর রহমান, মোহাম্মদ ফজলু মিয়া ও মোহাম্মদ ফয়সাল রিজভী। এসময় উপস্থিত ছিলেন, সহকারী কর্মসূচী ব্যবস্থাপক (এপিএম) নাজিম উদ্দিন,শাখা ব্যবস্থাপক মোঃ শামসুল আলম , জোনাল হিসাব কর্মকর্তা মাহফুজুর রহমান ,শাখার হিসাব কর্মকর্তা সানজিদা হক , ক্রেডিট অফিসার মোঃ রিয়াদ হোসেন, নয়ন হোসেন ও মিজানুর রহমান ।

 

প্রধান অতিথি এসময় তার বক্তব্যে বলেন পল্লী মঙ্গল কর্মসূচি (পিএমকে) ফ্রী মেডিকেল ক্যাম্প ছাড়া ও কৃষকের মাঝে সল্প মুল্যে টিস্যু কালচার ল্যাবের মাধ্যমে উৎপাদিত বিভিন্ন জাতের উচ্চ মানের কৃষি বীজ বিতরণ, প্রকল্পের মাধ্যমে স্বাস্থ্যসম্মত বাথরুম নির্মাণের মত করে আসছে। এ ছাড়া পিএমকে এর নার্সিং কলেজের মাধ্যমে বেসিক বিএসসি ইন নার্সিং কোর্স (৪ বছর মেয়াদি),ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি (৩বছর মেয়াদি), পোষ্ট বেসিক বিএসসি ইন নার্সিং (২ বছর মেয়াদি) কোর্সের মাধ্যমে দেশের হাজার হাজার ছেলে মেয়েদের সহজেই কর্মক্ষেত্রে প্রবেশের সুযোগ করে দিচ্ছে। তিনি জানান পল্লী মঙ্গল কর্মসূচি (পিএমকে) মাধ্যমে আগামী দিনগুলোতে বিনামূল্যে চিকিৎসাসেবা, মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার জন্য শিক্ষা উপবৃত্তি, সল্প মূল্য উচ্চ মানের কৃষি বীজ, ওয়াস প্রকল্পের আওতায় স্বাস্থ্যসম্মত বাথরুম নির্মাণ করা, সমৃদ্ধি কর্মসূচির মাধ্যমে গ্রামীণ প্রান্তিক কৃষকদের উচ্চ ফলনশীল ফসল উৎপাদন পরামর্শ ও সহযোগিতা প্রদান কর্মসূচি সমূহ চলমান থাকবে।

AL Sheraz