বিশ্বের সেরা ব্যাটার বাবরকে নিয়ে কোহলি

Pioneer

বিশ্বের সেরা ব্যাটার – বাবর আজম বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটার। তবে অনেকেই বাবরের নামের পাশে অন্যতম ব্যাটার শব্দটা মানতে পারেনা। অথচ বিরাট কোহলি পাকিস্তান অধিনায়কের তিন ফরম্যাটেই ব্যাটিং দেখে রীতিমত মুগ্ধ হয়েছেন। তাই বিরাট কোহলির মতে, বর্তমান সময়ে আর কোনো ব্যাটার বাবরের চেয়ে এগিয়ে নেই। এমনকি বিরাট নিজেও নিজেকে এগিয়ে রাখেননি।

বিশ্বের সেরা ব্যাটার বাবরকে নিয়ে কোহলি

দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান গত দশ বছর ধরে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। তাই এই দুই ব্যাটারের ২২ গজের লড়াইয়ে খুব একটা যায় না। বাবরের সঙ্গে কোহলির প্রথম পরিচয় ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে । কোহলি জানান সেদিন আমি বাবরের চোখে সম্মান দেখেছিলাম এবং সেই সম্মান এখনো বদলায়নি।

খেলাধুলার সকল খবর সবার আগে পেতে ভিজিট করুনঃ খেলাধুলার সর্বশেষ খবর

বিরাট কোহলি গত বছর স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বাবরকে নিয়ে বলেন, ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে ম্যানচেস্টার ম্যাচের পর আমার সঙ্গে বাবরের প্রথম সাক্ষাৎ হয়েছিল। আর ইমাদ ওয়াসিম আমাকে এসে বলল, বাবর আজম আমার সঙ্গে কথা বলতে চায়। আমরা দুজনে দেখে করি এবং দু’জনে বসে খেলা নিয়ে আলোচনা করি।

বাবরের খেলা আমি সব সময় উপভোগ করি। সে সব ফরম্যাটেই ধারাবাহিকভাবে সে পারফরম্যান্স করে যাচ্ছে। বর্তমানে সব ফরম্যাট মিলিয়ে সম্ভবত বিশ্বের সেরা ব্যাটার বাবর আজম

অনেকে প্রায়শই বাবরের সঙ্গে কোহলির তুলনা করা হয়। যদিও বাবর আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির অনেক পরেই এসেছেন । পাকিস্তানের এই ব্যাটার তিন ফরম্যাট মিলিয়ে আট বছরের ক্যারিয়ারে ১২ হাজার ৩৪৬ রান করেন। অন্যদিকে ওয়ানডে ফরম্যাটেই ১২ হাজার ৮৯৮ রান করেছেন কোহলি। টেস্টে আছেন ৯ হাজের কাছাকাছি রান এবং টি-টোয়েন্টিতে রয়েছে ৪ হাজার রানের মাইলফলক।

কোহলির জানান তার কাছে পাকিস্তান সব সময় প্রিয় প্রতিপক্ষ। এশিয়া কাপে আগামী ২ সেপ্টেম্বর মুখোমুখি হবে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

AL Sheraz