উরকিরচর উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে

Pioneer

 

মোহাম্মদ আরমান চৌধুরী – দুবাই প্রতিনিধিঃ উরকিরচর উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছেঃ উরকিরচর উচ্চ বিদ্যালয় এর উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব নুর মোহাম্মদ, বিশেষ অতিথি ছিলেন উরকিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব সৈয়দ আব্দুল জব্বার সোহেল ও উরকিরচর মোহাম্মদীয়া গাউসিয়া সুন্নীয়া মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব নুরুল আবছার মিয়া।

আরো পড়ুনঃ বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন ফারাজ করিম চৌধুরী

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু বিলাস কান্তি দাশের সভাপতিত্বে অন্যান্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তর উরকিরচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ আইয়ুব, উরকিরচর গাউসিয়া সুন্নীয়া এতিমখানার সভাপতি আলহাজ্ব ছবির আহমেদ, আলহাজ্ব নুরুল আমিন, সরয়ওরউল আলম, রফিক কনটেক্টর, জসিম উদ্দিন শাহ, ওসমান গনি, দাতা সদস্য আলহাজ্ব মোহাম্মদ হারুন, দিদারুল আলম,

শিক্ষক মোহাম্মদ ইউসুফের সঞ্চালনায় প্রধান অতিথি বক্তব্যে বলেন:

আমাদের মাতৃভাষা সংরক্ষণ, চর্চা এবং শক্তিশালী করার পাশাপাশি সঠিক অনুবাদের মাধ্যমে শিল্প-সাহিত্যকে সারাবিশ্বে ছড়িয়ে দিতে হবে। তিনি আরো বলেনঃ বাঙালি জাতি যে নিজের ভাষার জন্য জীবন উৎসর্গ করেছে তা তুলে ধরা আমাদের সকলের কর্তব্য।

অনুষ্ঠানের শুরুতে ভাষা আন্দোলনের শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

AL Sheraz